ব্রেকিং নিউজ

লংগদুতে করোনা উপসর্গ নিয়ে মৃতের নমুনা সংগ্রহ করেনি স্বাস্থ্য বিভাগ!

॥ সাকিব আলম মামুন ॥

রাংগামাটির লংগদু উপজেলায় করোনা ভাইরাসের উপসর্গ জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মারা যাওয়া বৃদ্ধ হলেন উপজেলার ভাইবোনছড়া এলাকার অনিল দাশ (৬৫)। তিনি জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে কিছুদিন ধরে ভুগছিলেন।

স্থানীয় ইউপি সদস্য হাবিবুর রহমান বলেন, অনিল দাশ গত শুক্রবার অসুস্থ অবস্থায় চট্টগ্রাম থেকে বাসায় আসেন। তার অসুস্থতা এবং বর্তমান পরিস্থিতি বিবেচনা করে আমরা এলাকাবাসী তাকে ও তার পরিবারকে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দিয়েছি এবং চলমান ঔষুধের দোকান সাময়িকভাবে বন্ধ রাখতে বলেছি।

শারীরিক অবস্থার আরো অবনতি হলে রবিবার তাকে রাবেতা হাসপাতালে নিয়ে নিয়ে আসেন তার ছেলে সজল দাশ। পরে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে বাসায় চিকিৎসাধীন রাখা হয়। ৩০ জুন মঙ্গলবার সন্ধ্যা ৭ ঘটিকায় অনিল বাবু (৬৫) করোনা উপসর্গ নিয়ে অসুস্থ অবস্থায় মৃত্যুবরণ করেন। করোনা সন্দেহে অর্ধরাত পর্যন্ত সনাতন ধর্মাবলম্বী কোন প্রতিবেশী মৃত ব্যক্তির সৎকার কাজে এগিয়ে আসেনি।

এ বিষয়ে রাবেতা হাসপাতালের আর.এম.ও জনাব আবু তালহা জানান, রবিবার প্রচণ্ড সর্দি-কাশি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে অনিল দাশকে তার ছেলে হাসপাতালে নিয়ে আসেন। আমরা যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসা দিয়েছি। তবে বৃদ্ধের শারীরিক অবস্থা করোনা লক্ষনের সাথে মিল ছিল।

অন্যদিকে লংগদু উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. অরবিন্দ চাকমা জানান, মৃত বৃদ্ধের ছেলে আমার কাছে এসেছিল। তার কথা অনুসারে মনে হয়েছিল উনার শ্বাসকষ্টজনিত সমস্যা এবং আমাদের কাছে করোনা উপসর্গ মনে হয়নি, তাই নমুনা সংগ্রহ করিনি।