ব্রেকিং নিউজ

রাঙ্গামাটিতে জলবায়ু পরিবর্তন সম্পর্কিত কর্মশালা

॥ নিজস্ব প্রতিবেদক ॥

RHDC & SID-CHT, UNDP এর যৌথ উদ্যোগে পরিচালিত পার্বত্য অঞ্চলে জলবায়ু সহনশীলতা বৃদ্ধি প্রকল্প (সিসিআরপি) এর আওতায় জলবায়ু পরিবর্তন ও সংশ্লিষ্ট বিষয়ে সহনশীলতা বৃদ্ধি সম্পর্কিত জেলা পর্যায়ে অভিজ্ঞতা বিনিময় কর্মশালা রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

বুধবার (০১ জুলাই) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় জুরাছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান সুরেশ কান্তি চাকমা, রাঙ্গামাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অনুপম দে, রাঙ্গামাটি সদর উপজেলার ভাইস চেয়ারম্যান দুর্গেশ^র চাকমা, বরকল উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান সুচরিতা চাকমা, বিলাইছড়ি উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, বিলাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, কুতুকছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৃনাল কান্তি চাকমাসহ বিভিন্ন জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কর্মশালার সফলতা কামনা করে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, প্রাকৃতিক সম্পদ ধ্বংস না করে প্রয়োজনমত গাছ, বাঁশ আহরণ করলে ভবিষ্যত প্রজন্মকে জলবায়ুর বর্তমান বিরূপ প্রভাব থেকে রক্ষা করা সম্ভব হবে। প্রাকৃতিক সম্পদ রক্ষা করলে শুকনো মৌসুমে পানীয় জলের অভাব দূর হবে। তিনি এবিষয়ে সচেতন থেকে প্রকৃতির সঙ্গে সহনশীল আচরনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।