ব্রেকিং নিউজ

শর্ত ভঙ্গ করায় সাবেক আহবায়ক কমিটির সাথে সমঝোতা চুক্তি বাতিল!

॥ প্রেস বিজ্ঞপ্তি ॥

চট্রগ্রামের একটি স্থানীয় রেস্টুরেন্টে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাঙামাটি পার্বত্য জেলা শাখার সাথে গত ১৭ জুন একটি সমঝোতা সভায় রাঙামাটি জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার রবার্ট রোনাল্ড পিন্টুর সভাপতিত্বে সাবেক আহবায়ক কমিটির সাথে সমঝোতা চুক্তি হয়। সমঝোতা চুক্তির সভায় সাবেক কমান্ডার রবার্ট রোনাল্ড পিন্টু বলেন, মেহেদী হাসান কতৃক সাক্ষরিত মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড,রাঙামাটি পার্বত্য জেলা কমিটি এবং সাবেক আহবায়ক কমিটি মিলেমিশে কাজ করে যাবে।আর যাতে কোন ধরনের অনৈক্য বা মতবিরোধ সৃষ্টি না হয় তার জন্য সবাইকে মিলেমিশে কাজ করার জন্য আহবান জানান।এসব সিদ্ধান্ত সাবেক আহবায়ক কমিটি মেনে নিয়ে একমত পোষন করেন। সভায় উপস্থিত ছিলেন,শাহাদাৎ হোসেন,মামুন ভূইয়া,সৈকত রন্জন চৈাধুরী,রাসেল তালুকদার এবং বিপু তালুকদার।

উপস্থিত সকলে একই সাথে মিলেমিশে কাজ করার প্রত্যয় ব্যাক্ত করে সিদ্ধান্তে একমত পোষন করে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার সম্মতি দিয়ে সমঝোতা পত্রে সাক্ষর করেন।কিন্তু আমরা রাঙামাটিতে না পৌছাতেই সাবেক আহবায়ক কমিটি আমাদের কমিটিকে অবৈধ আখ্যা দিয়ে রাঙামাটির স্থানীয় একটি অনলাইন নিউজ পোর্টালে প্রেস ব্রিফিং দিয়ে সমঝোতাকে প্রশ্নবিদ্ধ করেন।উক্ত বিষয়টি সাবেক কমান্ডার রবার্ট রোনাল্ড পিন্টু মহোদয়কে অবহিত করলে তিনি ব্যবস্থা গ্রহন করবেন বলে আশ্বাস দিলেও এখনো কোন প্রকার সিদ্ধান্ত গ্রহন করা হয়নি।

পরদিন ১৮ জুন সমঝোতা বৈঠকে উভয় পক্ষের উপস্থিত ০৫(পাঁচ) জন সকল উপজেলায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে সময় ও তারিখ নির্ধারনের নিমিত্তে একটি বৈঠক করার কথা ছিল যা উল্লেখিত সমঝোতার শর্ত ভঙ্গের বিষয়টি সাবেক কমান্ডার রবার্ট রোনাল্ড পিন্টুন পক্ষ থেকে কোন সিদ্ধান্ত না পাওয়ায় আমরা উক্ত বৈঠক বয়কট করতে বাধ্য হই। ফলে উক্ত গঠনের কোন প্রকার সমাধান ব্যতিত সাবেক আহবায়ক কমিটির উপজেলা পর্যায়ে কোন প্রকার কমিটি গঠন বা অনুমোদন দেয়ার এখতিয়ার নেই।

এমতাবস্থায় সমঝোতা পত্রের চুক্তি ভঙ্গ করায় রাঙ্গামাটি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সাবেক আহবায়ক কমিটির সকল প্রকার কার্যক্রম মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর গঠনতন্ত্র ও নীতিমালা বহির্ভূত হিসেবে গন্য হবে। এছাড়া সাবেক আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক বিপু তালুকদার জেলা কমিটির সভাপতি শাহাদাৎ হোসেন এবং জেলা কমিটির সাধারন সম্পাদক রাসেল তালুকদারকে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যক্তি চরিত্র নিয়ে অশালীন মন্তব্য ও ব্যক্তি চরিত্রকে হেয় প্রতিপন্ন করে আত্মসম্মান নষ্ট করার চেষ্টা করছে।আমরা এহেন আচরণের জন্য শীঘ্রই আইনের আশ্রয় নিবো।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাঙ্গামাটি জেলা শাখার সাথে সাবেক আহবায়ক কমিটির কোন কার্যক্রমের সাথে আমাদের কোন সংশ্লিষ্টতা নেই। তাঁদের কোন প্রকার অবৈধ কাজের দায়ভার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাঙ্গামাটি জেলা শাখা নিবে না।সকল বীর মুক্তিযোদ্ধার সন্তানদের সচেতন ও সতর্ক থাকতে বিশেষভাবে অনুরোধ করছি।ভবিষ্যতে সাবেক আহবায়ক কমিটির কোন কাজের দায়ভার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাঙ্গামাটি জেলা শাখা বহন করবেনা।