চলতি মাসেই পিসিআর ল্যাবের সুবিধা পেতে যাচ্ছে রাঙ্গামাটিবাসী

প্রতীকী ছবি

॥ সৌরভ দে ॥

রবিবার সকাল হতে রাঙামাটি মেডিকেল কলেজের অস্থায়ী ভবনের নিচ তলায় পুরোদমে শুরু হয়েছে পিসিআর ল্যাব স্থাপনের কাজ। সবঠিক থাকলে জুলাইয়ের মধ্যেই পিসিআর ল্যাবের কার্যক্রম শুরু করতে পারবে বলে আশা করছে স্বাস্থ্যবিভাগ। রাঙামাটিবাসীর দাবী, সচিব পবন চৌধুরীর প্রচেষ্টা ও বসুন্ধরার অর্থায়নে শেষ পর্যন্ত আলোর মুখ দেখছে ল্যাবটি।

ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল জানিয়েছেন, মন্ত্রণালয় হতে অনুমতি পাওয়ার পর আমরা আজ থেকে কাজ শুরু করেছি। এখন থেকে পুরোদমেই কাজ চলবে তবে কমপক্ষে ২ সপ্তাহ সময় লাগবে ল্যাবটি স্থাপন করতে। সবকিছু ঠিক থাকলে আমরা এই মাসের মধ্যেই ল্যাবের কার্যক্রম শুরু করতে পারবো।

প্রসঙ্গত, ২৯ মে শুক্রবার রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ত্রাণ বিতরণ ও করোনা পরিস্থিতি অবহিতকরণ বিষয়ক এক সভায় রিপোর্ট প্রাপ্তির দীর্ঘসূত্রতা কাটিয়ে উঠতে সচিব পবন চৌধুরীর নিকট একটি পিসিআর ল্যাব দাবী করে উক্ত সভায় উপস্থিত সকলে। ওইদিন শুধু আশ্বাস দিয়েই বসে থাকেননি করোনাকালে রাঙ্গামাটির দায়িত্ব প্রাপ্ত এই সচিব। সরকারি ফান্ডের আশা না করে বেসরকারী ফান্ডের জন্য তদবির চালিয়ে অবশেষে আরেক শুক্রবার (২৬ জুন) জেলার সিভিল সার্জনের হাতে ল্যাব স্থাপনের জন্য ৬৯ লক্ষ টাকা তুলে দেন তিনি। জুলাইয়ের ১ তারিখ স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার পর আজ হতে পুরোদমে কাজ শুরু করে স্বাস্থ্য বিভাগ।