প্রয়াত ৩ আওয়ামী কর্মীর পরিবারের দায়িত্ব নিলেন চেয়ারম্যান রোমান

॥ ইকবাল হোসেন ॥

চলমান করোনা পরিস্থিতিতে রাঙামাটি আওয়ামীলীগের মৃত্যুবরণকারী ৩জন একনিষ্ঠ কর্মীর পরিবারকে নিজ খরচে রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান যতদিন জীবিত থাকবেন ততদিন পর্যন্ত সামর্থ্যানুযায়ী প্রতি মাসে উপহার স্বরূপ ২৫ কেজি করে চাল দেয়ার দায়িত্ব নিয়েছেন।

রবিবার দুপুরে আওয়ামীলীগের ৩জন একনিষ্ঠ কর্মী ১. শ্যামল দেব ২. বিটু বড়ুয়া ৩. সুরত আলীর বাড়িতে পরিবারবর্গের হাতে এই উপহার পৌঁছে দিয়েছেন। এবিষয়ে তিনি প্রতিবেদককে বলেন, শ্যামল দেব, বিটু বড়ুয়া ও সুরত আলী আওয়ামীলীগের জন্য নিবেদিতপ্রাণ কর্মী ছিলেন ও সারাজীবন দলের জন্য নিরলসভাবে কাজ করে গিয়েছেন। এর পাশাপাশি এই ৩জন ছিলেন তাদের পরিবারের একমাত্র উপার্জনকারী। ওনাদের মতো আওয়ামীলীগের নিবেদিতপ্রাণ কর্মীদের জন্যই আজ আমি জনপ্রতিনিধি হতে পেরেছি। তাই জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক দলের প্রতি কৃতজ্ঞতাবোধ থেকে নিজ খরচে আমি যতদিন বেঁচে থাকব ও সামর্থ্য থাকবে ততদিন পর্যন্ত প্রতিমাসে ওনাদের পরিবারকে ২৫ কেজি করে চাল উপহার দিয়ে যাব।

তিনি আরো বলেন, আমি আমার সাধ্যানুযায়ী প্রয়াত ৩জন আওয়ামীলীগের জন্য নিবেদিতপ্রাণ কর্মীর পরিবারের যে দায়িত্বটুকু নিয়েছি। সমাজের বিত্তবানরা শুধু আওয়ামীলীগের কর্মী না অসহায় ৩টি করে পরিবারের জন্য যদি এতটুকু দায়িত্ব নেয় তাহলে আশাকরি সুধু রাঙামাটি জেলাই না আমাদের দেশে কোন অসহায় পরিবার থাকবেনা।