ব্রেকিং নিউজ

নানিয়ারচরে আগুন নেভানোর কৌশল শেখালো সেনাবাহিনী

॥ মেহেরাজ হোসেন ॥

নানিয়ারচর আর্মি জোন কর্তৃক ৬ জুন (সোমবার) সকাল ১১ টায় নানিয়ারচর মডেল প্রাথমিক বিদ্যালয় মাঠে নব গঠিত অগ্নিনির্বাপক স্বেচ্ছাসেবক কমিটিকে মহড়া উপস্থাপনের মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হয়। কিভাবে একটি বাসা বা দোকানে আগুন লাগলে দ্রুত ৩ টি পর্বে নিভানো সম্ভব তা নিয়ে আলোচনা ও মহড়া উপস্থাপন করা হয়।

মহড়া উপস্থাপন এর এই প্রশিক্ষণে অতিথি হিসেবে যারা ছিলেন ক্যাপ্টেন এস এম আশিক জোবাইর, নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, নানিয়ারচর উপজেলা ভাইস চেয়ারম্যান নুর জামাল হাওলাদার, নানিয়ারচর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, নানিয়ারচর থানা অফিসার ইনচার্জ সাব্বির রহমান, নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল ওয়াহাব হাওলাদার, নানিয়ারচর বাজার কমিটির সভাপতি ও ইউপি সদস্য প্রিয় তোষ দত্ত প্রমুখ।

প্রশিক্ষণ থেকে অভিজ্ঞতা সম্পর্কে জানতে চাইলে নানিয়ারচর অগ্নি নির্বাপক কমিটির সভাপতি মোঃ সানাউল্লাহ বলেন, মহড়া প্রশিক্ষণ থেকে আমরা শিখতে পেরেছি কোথাও অগ্নিকান্ড ঘটলে কিভাবে একটি ইউনিটি নিয়ে তা প্রতিহত করতে হবে। আমিসহ আমার স্বেচ্ছাসেবী ইউনিটির সবাই আশাবাদী আমরা মহড়া প্রশিক্ষণ এর শিক্ষা নিয়ে প্রাথমিক পর্যায়ে আগুন নিধনে সক্ষম হবো।