ব্রেকিং নিউজ

সদরের কৃষকদের বিনামূল্য বীজ সাইনবোর্ড ও অর্থ বিতরণ উদ্বোধন করলেন রোমান

॥ ইকবাল হোসেন ॥

রাঙামাটি সদর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০১৯-২০ অর্থ বছরের আউশ মৌসুমে পারিবারিক কৃষির আওতায় বসতবাড়িতে বছরজাতী সবজি চাষের জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য শাক-সবজির বীজ, সাইনবোর্ড ও অর্থ সহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেছেন রাঙামাটি সদর উপজেলা পরিষ চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান।

সোমবার সকালে রাঙামাটি সদর কৃষি অধিদপ্তর কার্যালয় প্রাঙ্গণে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থবিধি মেনে ২২ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের হাতে ১বছর চাষ করার মতো শাক-সবজির বীজ, সাইনবোর্ড ও (সার, জমি তৈরি, বেড়া নির্মান ও বিভিন্ন আন্ত পরিচর্যা বাবদ) অর্থ সহায়তা তুলে দেয়ার মাধ্যমে রাঙামাটি সদর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উক্ত কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, রাঙামাটি সদরের উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা, উপজেলা কৃষি কর্মকর্তা আপ্রু মারমা প্রমুখ।

উল্লেখ্য, রাঙামাটি সদর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানানো হয়েছে ২০১৯-২০ অর্থ বছরের আউশ মৌসুমে পারিবারিক কৃষির আওতায় বসতবাড়িতে বছরজাতী সবজি চাষের জন্য সদর উপজেলার ১টি পৌরসভা ও ৬টি ইউনিয়নের মোট ১৯২ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে ১বছর চাষ করার জন্য বিনামূল্য শাক-সবজির বীজ, সাইনবোর্ড ও (সার, জমি তৈরি, বেড়া নির্মান ও বিভিন্ন আন্ত পরিচর্যা বাবদ, কৃষকদের ব্যক্তিগত ব্যক্তিগত বিকাশ একাউন্টের মাধ্যমে ১,৯৩৫ টাকা) অর্থ সহায়তা প্রদান করা হবে। আজ ২২ জন কৃষকের মাঝে বীজ, সাইনবোর্ড ও অর্থ প্রদানের মাধ্যমে এই কর্মসূচী উদ্বোধন করা হয়েছে। পর্যায়ক্রমে বাকি ১৭০ জন কৃষককে উক্ত সহায়তা প্রদান করা হবে।