ব্রেকিং নিউজ

আমানতবাগ সড়কের বেহাল দশা, ক্ষোভ প্রকাশ করেছে এলাকাবাসী

॥ আবদুল নাঈম মোহন ॥

রাঙামাটি শহরের পৌরসভার ৯নং ওয়ার্ডের আমানতবাগ সড়কের বেহাল দশা, যার কারণে ভোগিন্ততে পড়েছে এলাকার জনসাধারণ। সড়কের বিভিন্ন স্থানে খন্দ খন্দ হয়ে যাওয়া পায়ে হেঁটে বা গাড়িতে চলাচল করতে বেশ কষ্ট হচ্ছে স্থানীয়দের। দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না হওয়ায় হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কলেজ গেইট বটতলা থেকে আমানতবাগ স্কুল পাহাড় এলাকা পর্যন্ত রাস্তাটির বিভিন্ন অংশে বড় বড় গর্ত হয়ে গেছে। আমানতবাগ এলাকায় একটি সরকারি প্রতিষ্ঠানও রয়েছে। তবে বর্তমানে সড়কের অনেক জায়গায় চলাললের অনুপযোগী হয়ে গেছে। এসড়ক দিয়ে শুধু স্কুলের ছাত্র-ছাত্রীরা চলাচল করে তা নয় ভেদভেদী, মুসলিম পাড়া, সুখী নীলগঞ্জের পুলিশরা এ পথ দিয়ে চলাচল করে। এলাকার মানুষের অভিযোগ কর্তৃপক্ষ উদাসীনতার কারণে রাস্তাটির আজ এই বেহাল দশা হয়ে পড়েছে।

আমানতবাগ এলাকারা বাসিন্দা জানান, এ রাস্তাটি করুণ অবস্থা দেখে মনে হয় যেন রাস্তাটি দেখার কেউ নাই, অনেক সমস্যা সৃষ্টি হয় রাস্তাটিতে চলাচল করতে। মহামারি করোনা ভাইরাসের সময়ও এলাকার কিছু মানুষ নতুন করে দালানঘর তৈরি করছে, যার ফলে প্রতিদিন ২-৩ বার বড় ট্রাক এ রাস্তা দিয়ে মালামাল নিয়ে আসে, তাতে রাস্তার অবস্থায় আরো দিন দিন খারাপ হয়ে যাচ্ছে। আর তাতে খূব ভোগান্তি পোহাতে হয় আমাদের।

রাস্তার প্রসঙ্গে জানাতে চাইলে রাঙামাটি পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ বেলাল হোসেন টিটু বলেন, মহামারি করোনা কালে আমানতবাগ এলাকাবাসীর জন্য সুসংবাদ হচ্ছে, এ-মাসে রাস্তাটির কাজের টেন্ডার হবে, আর আগামী মাস থেকে ইনশাল্লাহ রাস্তার সংস্কারের কাজ শুরু হবে।