ব্রেকিং নিউজ

চলতি মাসের প্রথম ৯ দিনে করোনাজয়ী ১১৩ জন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙামাটিতে নতুন করোনা রোগীর সংখ্যার সাথে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থ রোগীর সংখ্যা। বৃহস্পতিবার নতুন করে আরো ২২ জনের করোনা পজেটিভ আসলেও ওইদিন সুস্থও হয়েছে ২০ জন। নতুন সুস্থদের মধ্যে সদর থেকে আছে ১৪ জন, কাপ্তাই হতে আছে ৪ জন ও কাউখালী হতে আছে ২ জন। এতে করে রাঙ্গামাটিতে মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫১ জন।

সিভিল সার্জন অফিসের তথ্য মতে, ৬ মে রাঙামাটিতে প্রথম ৪ জনের করোনা শনাক্ত হওয়ার পর ঐ মাসে মোট আক্রান্ত ৬০ জনের মধ্যে সুস্থ হয় ১০ জন। জুন মাসে আক্রান্ত হয় ২৩৯জন। ওই মাসে সুস্থ হয় ১২৮ জন। জুলাই মাসে এসে আক্রান্তের হার বেড়ে গেলেও সঙ্গে বেড়েছে সুস্থতার হারও। জুলাই মাসের প্রথম ৯ দিনে করোনা পজেটিভ এসেছে ১১৯ জন এবং সুস্থ হয়েছে ১১৩ জন।

তবে সুস্থতার সংখ্যা দেখে স্বস্তির নিঃশ্বাস ফেলে অসচেতন হয়ে পড়লে চলবে না বলে সতর্ক করেছেন রাঙামাটির স্বাস্থ্য সংশ্লিষ্টরা। তাঁরা বলছেন করোনা পজেটিভ আসার হার এখনো আশঙ্কাজনক। এই হার কমাতে অত্র জেলার বাসিন্দাদের আরো সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন তাঁরা।

এদিকে বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের বিআইটিআইডি থেকে আসা ৮২টি রিপোর্টে ২২ জনের করোনা পজেটিভ আসার তথ্য পাওয়া যায়।

যাদের মধ্যে রাঙামাটি সদরের পুলিশ লাইন (৩ জন), রাজমনি পাড়া (২ জন), আসামবস্তী (২ জন), গর্জনতলী (১ জন), রিজার্ভ মুখ (১ জন), তবলছড়ি এডিসি কলোনী এরিয়া (৩ জন), পূর্ব ট্রাইবেল আদাম (১ জন), পশ্চিম ট্রাইবেল আদাম (১ জন), এলজিইডি (২ জন), ঘাগড়া আনসার ব্যাটেলিয়ন (১ জন) এর বাসিন্দা।

কাউখালী হতে আক্রান্ত ২ জন কাউখালী থানার ১ পুলিশ সদস্য ও ঘাগড়া এফডাব্লিউসির ১ বাসিন্দা।

কাপ্তাই হতে আক্রান্ত ৩ জন হচ্ছে কেপিএম কলাবাগানের ১ বাসিন্দা, চন্দ্রঘোনার রেশম বাগানের ১ বাসিন্দা ও কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সের ১ স্বাস্থ্যকর্মী।