ব্রেকিং নিউজ

নাইক্ষ্যংছড়িতে আর্সেনিকমুক্ত ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট উদ্ধোধন

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বিএটি)র উদ্যোগে দেশের ১০৯তম আর্সেনিকমুক্ত সুপেয় পানি শোধনাগারের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ এলাকায় ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে প্রকল্পটির উদ্বোধন করেন বান্দরবান জেলা প্রশাসক মো: দাউদুল ইসলাম। পরে তিনি প্রকল্প এলাকায় একটি সোনালু গাছের চারা রোপন করেন।

এসময় বিএটির প্রবাহ এই প্রকল্পের প্রশাংসা করে আগামীতে পাহাড়ে পানি সংকট রোধে সরকারের নানা পদক্ষেপের কথা উল্লেখ করেন জেলা প্রশাসক। বিএটি’র সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের (সিএসআর) প্রকল্পের আওতায় নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ সংলগ্ন এলাকায় এই পানির প্লানটি স্থাপন করা হয়েছে। উত্তরাঞ্চলে এই প্রকল্পটি চালু থাকলেও এটিই পাহাড়ের প্রথম আর্সেনিকমুক্ত পানি শোধানাগার। পানির প্লানটির মাধ্যমে উপজেলা সদর এলাকার ধুংরী হেডম্যানপাড়া, হিন্দুপাড়া, আবাসিক এলাকা, বাজারপাড়াসহ সরকারী কর্মকর্তা-কর্মচারী ও বাজারের ব্যবসায়ীদের মধ্যে অন্তত ৫হাজার মানুষের জন্য সুপেয় পানির সংকট দূর হবে বলে জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ শফিউল আলম, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি, উপজেলা ভাইস চেয়ারম্যান মংহ্লা মারমা, বিএটিবির চট্টগ্রাম ডিভিশনার ম্যানেজার মামুনুর রশিদ, রিজিয়ন্যাল ম্যানেজার দেওয়ান আমিনুল ইসলাম নাছিম, নাইক্ষ্যংছড়ি লীফ এরিয়া ম্যানেজার রফিকুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন।