ব্রেকিং নিউজ

ব্যাক্তিগত উদ্যোগে অনলাইনে পাঠদান করে যাচ্ছেন রাঙামাটির এই শিক্ষক

॥ মাসুদ পারভেজ নির্জন ॥

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় জীবনের তোয়াক্কা না করে মৃত্যুর ভয় উপেক্ষা করে রাঙামাটিতে প্রতিনিয়ত দুর্নিবার গতিতে কাজ করে যাচ্ছে ডাক্তার,নার্স,সংবাদকর্মী,পুলিশ,সেনাবাহিনী ও সংশ্লিষ্ট প্রশাসনিক কর্মকর্তারা।

ক্রান্তিলগ্নে জীবন গড়ার কারিগর শিক্ষকরাও থেমে নেই ।করোনার ভয়াল থাবায় সারাদেশের ন্যায় রাঙামাটিতে ও মার্চ থেকেই বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান তাই চরম বিপর্যয়ে শিক্ষার্থীদের পড়াশোনা।বিষয়টি উপলব্ধি করে শিক্ষার আলো ছড়িয়ে দিতে ব্যাক্তিগত উদ্যোগে অনলাইন ভিত্তিক পাঠদান শুরু করেছেন রাঙামাটির সকল শিক্ষার্থীদের প্রিয়মুখ ও কাউখালী সরকারী ডিগ্রি কলেজের ব্যবস্থাপনা বিভাগের লেকচারার এনামুল হক।

প্রতিনিয়ত কম্পিউটারে নিরলস পরিশ্রমের মাধ্যমে পাওয়ার পয়েন্ট ও ভিডিও এডিটিং সফটওয়্যারের মাধ্যমে শিক্ষার্থীদের মান উপযোগী কøাস তৈরি করে পরিবেশন করছেন ফেসবুক গ্রুপ ও ইউটিউবে।ধারাবাহিক ভাবে আপলোড করছেন একাদশ-দ্বাদশ শ্রেনী ও ডিগ্রির বিষয়ভিত্তিক পাঠদান কর্মসূচি।

সাবলীল ও সহজভাবে পাঠদান উপস্থাপনের জন্য রাঙামাটিতে এনাম স্যার নামে একনামে পরিচিত শিক্ষক এনামুল হক সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাসছেন প্রশংসার জোয়ারে।

লেকচারার এনামুল হক জানিয়েছেন,দেশের এই ক্রান্তিলগ্নে প্রত্যেকেই নিজ অবস্থান থেকে নিরলস চেষ্টা করে যাচ্ছে। তাই একজন জীবন গড়ার কারিগর হিসেবে শিক্ষার্থীদের জ্ঞানের আলোয় আলোকিত করার লক্ষ্যে আমার ক্ষুদ্রতম প্রচেষ্টা।আজকের শির্ক্ষাথীরা আগামীদিনের ভবিষ্যৎ।শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের ভবিষ্যত আলোকিত করার প্রত্যয়ে পথ চলা।