ব্রেকিং নিউজ

রাঙামাটিতে বাদশার দাম ৫ লক্ষ টাকা!

॥ মাসুদ পারভেজ নির্জন ॥

নাম বাদশা! ধবধবে ফরসা ও হালকা কালচে ও একটু রাগী। তোলা হয়েছে রাঙামাটি শহরের ট্রাক টার্মিনালে। দাম চাওয়া হচ্ছে ৫ লক্ষ টাকা।ওজন ১২/১৩ মন হবে বলেই ধারনা বিক্রেতার। টার্মিনালে পাচঁশত গরু থাকলেও ক্রেতাদের নজর কাড়ছে বাদশা। নজর কাড়লেও কেনার সামর্থ্য নেই ক্রেতাদের এমনটাই জানিয়েছেন গুলশাখালী রাজনগরের গরু বিক্রেতা আব্দুল খালেক।

গরুবিক্রেতা আব্দুল খালেক জানান, নিরাপত্তা বাহিনীর কাছে আমরা গরু সাপ্লাই দেই। তাই সাপ্লাইয়ের জন্য বিভিন্ন জায়গা থেকে গরু সংগ্রহ করি।সংগ্রহ করার সময় উন্নত জাতের গরু গুলো আমরা পালন করি। এই ধারাবাহিকতায় আমার ছেলে সিলেটে ১০ টি গরু পেয়েছিলো পালনের জন্য।তার মধ্যে সবচেয়ে ভালো গরু হলো বাদশা।আমি প্রায় ২ বছর পেলেছি।

তিনি আরো বলেন, আমি ১০ টি গরু নিয়ে রাঙামাটি এসেছি। ৪টি বিক্রি হয়েছে। আমার কাছে যে গরু গুলো রয়েছে সবগুলোই ১ লক্ষ টাকার বেশি কিন্তু বাদশার দাম বেশি হওয়ায় ক্রেতারা দেখছে দরদাম করছে কিন্তু আশানরুপ দাম না পাওয়ায় আমি বিক্রি করছিনা।গত বছরে ও বাদশা কে এনেছিলাম রাঙামাটিতে। এবারো আশানরুপ দাম না পেলে ফিরিয়ে নেওয়া হবে বাদশাকে।

সবচেয়ে আকর্ষনীয় গরু বাদশার এতো দাম কেনো জানতে চাওয়া হলে তিনি বলেন,বাদশাকে আমি প্রতিদিন উন্নতমানের ঘাস,খৈল,ভূষি ও উন্নতমানের খাবার খাইয়ে পালন করেছি তার তুলনায় বাদশার দাম অনেক কম হাকাঁনো হয়েছে।ক্রেতাদের দিক থেকে বাদশার দাম এখন পর্যন্ত সাড়ে তিন লক্ষ টাকা উঠেছে।