ব্রেকিং নিউজ

বন্দুকভাংগা উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ছাত্রাবাস উদ্বোধন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

৩০ জুলাই (বৃহস্পতিবার) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা পরিষদের অর্থায়নে নির্মিত রাঙ্গামাটি সদর উপজেলাধীন বন্দুকভাংগা উচ্চ বিদ্যালয়ের ছাত্রাবাস উদ্বোধন করেন। উদ্বোধনকালে তিনি বলেন, বর্তমান সরকার দেশের অন্যান্য জেলার ন্যায় রাঙ্গামাটি জেলার অনগ্রসর জনগোষ্ঠীকে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, কৃষি’সহ সকল বিষয়ে উন্নয়নে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দেশের অন্যান্য জেলার মত রাঙ্গামাটি পার্বত্য জেলাতেও শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়ন করা হচ্ছে।

তিনি আরও বলেন, মানুষের মত মানুষ হয়ে টিকে থাকার একমাত্র পথ হলো শিক্ষা। পরিষদের পক্ষ থেকে শিক্ষার উন্নয়নে অবকাঠামোগত উন্নয়ন করা গেলেও শিক্ষার্থীদের লেখাপড়ার মনোযোগী হয়ে ভবিষ্যতের সুনাগরিক হিসাবে গড়ে উঠার দায়িত্ব শিক্ষক-অভিভাবকদেরকে নিতে হবে। অন্যথায় বর্তমান যুগের চাহিদা পূরণে ব্যর্থ হলে এ এলাকার মানুষ সামনে এগুতে পারবেনা। সেকারণে সকলের সম্মিলিত প্রয়াসে একটি শিক্ষিত সমাজ গড়ে তোলার জন্য তিনি এলাকাবাসীর প্রতি আহ্বান জানান।

এ সময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী বিরল বড়ুয়া, বন্দুকভাংগা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অটন চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী রিগ্যান চাকমা’সহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের অর্থায়নে রাঙ্গামাটি জেলা পরিষদ ৯০ লক্ষ টাকা ব্যয়ে এই ছাত্রবাসের নির্মাণ কাজ করে।